• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:১০ পূর্বাহ্ন |

বই পেল খানসামার সেই ১৩ শিক্ষার্থী

সিসি নিউজ ডেস্ক।। দিনাজপুরের খানসামা উপজেলার দক্ষিণ গাড়পাড়া উচ্চ বিদ্যালয়ের সেই ১৩ শিক্ষার্থী সব পাঠ্যবই পেয়েছে। আজ বৃহস্পতিবার সকালে তাদের বাকি বাংলা ব্যাকরণ ও কৃষি শিক্ষা বিষয়ের বই দুটি দেওয়া হয়। এর আগে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ দেওয়ার পাশাপাশি বই বিতরণের নির্দেশ দিয়েছে খানসামা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস।

সূত্রমতে, খানসামা উপজেলার এমপিওভুক্ত প্রতিষ্ঠান দক্ষিণ গাড়পাড়া উচ্চ বিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের দশম শ্রেণির ১৩ শিক্ষার্থী বাংলা দ্বিতীয়পত্র ও কৃষি শিক্ষা পাঠ্যবই এক বছরেও হাতে পায়নি। সহপাঠীর কাছ থেকে ধার করা বই ও গাইড কিনে পড়ালেখা করে মূল্যায়ন পরীক্ষায় অংশ নিয়ে নবম থেকে দশম শ্রেণিতে উত্তীর্ণ হয়েছে তারা। এ জন্য প্রধান শিক্ষককে দায়ী করেছেন অভিভাবকেরা। এ নিয়ে বিভিন্ন গনমাধ্যমে সংবাদ প্রকাশ হলে উপজেলা প্রশাসন ও মাধ্যমিক শিক্ষা অফিসের টনক নড়ে।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মনজুরুল হক বলেন, বিষয়টি নজরে আসার পর সেই প্রধান শিক্ষককে শোকজ করাসহ বই দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। ইতিমধ্যে ওই শিক্ষক শোকজের জবাবসহ শিক্ষার্থীদের বই দিয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তাজ উদ্দিন বলেন, বই প্রদানে গাফিলতির বিষয়ে শিক্ষকের শোকজের জবাব ও তদন্ত প্রতিবেদন ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হবে। সেই সঙ্গে ওই প্রতিষ্ঠানের শিক্ষার মানোন্নয়নে তদারকি অব্যাহত থাকবে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

আর্কাইভ